1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

প্রস্তাবিত নাম বাছাইয়ে বৈঠকে সার্চ কমিটি

  • আপডেট টাইম : বুধবার, ১৬ ফেব্রুয়ারী, ২০২২
  • ১৮১ বার পঠিত

ডেস্ক রিপোর্ট : প্রধান নির্বাচন কমিশনারসহ অন্যান্য নির্বাচন কমিশনার নিয়োগের জন্যে রাষ্ট্রপতি কর্তৃক গঠিত সার্চ (অনুসন্ধান) কমিটির চতুর্থ বৈঠক শুরু হয়েছে। ইসি গঠনে বিভিন্ন রাজনৈতিক দল ও সংগঠনের প্রস্তাবিত নাম নিয়ে বৈঠকে আলোচনা হতে পারে।

বুধবার (১৬ ফেব্রুয়ারি) বিকেল সোয়া ৪টায় সুপ্রিম কোর্টের জাজেস লাউঞ্জে এ বৈঠক শুরু হয়েছে। এখন প্রধান নির্বাচন কমিশনার ও অন্যান্য নির্বাচন কমিশনার বাছাইয়ে নাম চূড়ান্ত করার পালা অনুসন্ধান কমিটির সামনে। তাই ধারণা করা হচ্ছে, ইসি গঠনে রাজনৈতিক দল ও বিভিন্ন সংগঠন যেসব ব্যক্তির নাম প্রস্তাব করেছে- বৈঠকে সেসব নাম পর্যালোচনা করে চূড়ান্ত করার দিকে এগোতে পারেন তারা।

এর আগে মঙ্গলবার (১৫ ফেব্রুয়ারি) মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম জানান, প্রধান নির্বাচন কমিশনার ও অন্যান্য নির্বাচন কমিশনার নিয়োগের লক্ষ্যে বুধবার (১৬ ফেব্রুয়ারি) থেকে ১০ নামের প্রস্তাবের প্রক্রিয়া শুরু করা হবে।

তিনি বলেন, সার্চ কমিটির কাছে প্রস্তাবিত ৩২২ জনের তালিকা যাচাই-বাছাই করা হচ্ছে। যাদের নাম দুইবার এসেছে, তাদের নাম একবার করা হয়েছে। দ্রুত সময়ের মধ্যে ১০ জনের নাম রাষ্ট্রপতির কাছে প্রস্তাব করা হবে।

এ জন্য বিভিন্ন রাজনৈতিক দল, সংগঠন ও ব্যক্তির কাছ থেকে পাওয়া তিন শতাধিক নাম নিয়ে আজ (বুধবার) বৈঠকে বসেছে সুপ্রিমকোর্টের আপিল বিভাগের বিচারপতি ওবায়দুল হাসানের নেতৃত্বাধীন সার্চ কমিটি।

মঙ্গলবার (১৫ ফেব্রুয়ারি) বিকেলে সুপ্রিম কোর্টের জাজেস লাউঞ্জে চার জ্যেষ্ঠ সাংবাদিকের সঙ্গে বৈঠকের পর এমন কথা জানান কমিটির সাচিবিক দায়িত্বে থাকা মন্ত্রিপরিষদসচিব খন্দকার আনোয়ারুল ইসলাম।

নাম প্রস্তাব না করা নিবন্ধিত রাজনৈতিক দলগুলোকে গত ১১ ফেব্রুয়ারি বিকেল ৫টা পর্যন্ত নাম প্রস্তাবের সময় দিয়েছিল সার্চ কমিটি। ওই সময়ের মধ্যে ২৪টি রাজনৈতিক দল, ছয়টি সামাজিক-সাংস্কৃতিক সংগঠন ও ব্যক্তিগতভাবে অনেকে নাম জমা দেন।

তবে, বিএনপি, বাংলাদেশের কমিউনিস্ট পার্টিসহ (সিপিবি) ১৫টি দল নাম জমা দেয়নি। পরে গত সোমবার বিকেল ৫টা পর্যন্ত রাজনৈতিক দলগুলোর কাছ থেকে নামের প্রস্তাব নেওয়ার সময় বাড়ায় অনুসন্ধান কমিটি। গত সোমবার (১৪ ফেব্রুয়ারি) বিভিন্ন মাধ্যমে প্রস্তাব আসা ৩২২ জনের নাম প্রকাশ করা হয়।

 

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..